ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

কাউন্সিলরকে ‘চাঁদা না দেওয়ায়’ ফেনীতে গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যা

চাঁদা না দেওয়ায় ফেনীর সুলতানপুরে শাহজালাল নামে এক গরু ব্যবসায়ীকে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আবুল কালামের বিরুদ্ধে। বৃহস্পতিবার দিবাগত রাত ৩টার দিকে সুলতানপুর এলাকার ক্যাডেট কলেজ সংলগ্ন আহসান মিয়ার বাড়ির সামনে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।


এ ঘটনায় জড়িত সন্দেহে সাগর নামে একজনকে আটক করেছে পুলিশ। নিহত শাহজালাল (২৭) কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার সাগুলি গ্রামের আবদুল জব্বারের ছেলে। কাউন্সিলর আবুল কালাম ফেনী পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গরু ব্যবসায়ী শাহজালাল ১৫টি গরু কিশোরগঞ্জ থেকে গাড়ি বোঝাই করে এনে বিক্রির জন্য বাড়ির সামনে রাখে। একপর্যায়ে তার কাছে চাঁদা দাবি করা হয়। এতে রাজি না হলে গরুগুলো ছিনতাই করতে স্থানীয় কাউন্সিলর আবুল কালামসহ তার তিন সহযোগী অস্ত্র নিয়ে ব্যবসায়ী শাহজালালকে জিম্মি করে।


পরে আর্তচিৎকার শুনে শাহজালালের চাচাতো ভাই মো. আল-আমিন ঘরে থেকে বের হয়ে শাহজালালকে ছেড়ে দেওয়ার অনুরোধ করলে আল-আমিনকেও মারধর করে। পরে আল-আমিনের স্ত্রী সুমি কালামের হাতে-পায়ে ধরে আল-আমিনকে ছাড়িয়ে নেয়।


ঘটনাটি জানাজানি হলে কাউন্সিলরসহ তার সহযোগীরা শাহজালালকে মোটরসাইকেলে তুলে নিয়ে গুলি করে পার্শ্ববর্তী একটি পুকুরে লাশ ফেলে পালিয়ে যায়। খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ফেনী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ। পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


ফেনী মডেল থানার পরিদর্শক নিজাম উদ্দিন জানান, ঘটনাটি ক্ষতিয়ে দেখছে পুলিশ। এ ঘটনায় জড়িতে সন্দেহে কালামের সহযোগী সাগর নামে একজনকে আটক করা হয়েছে। 





















































































সুত্রঃ দেশরুপান্তর

ads

Our Facebook Page